বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

কালিগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতা, নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। 

ফজলুল হক কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধি:
সারা দেশো ব্যাপী  সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, নির্যাতন, লুটপাট, অগ্নিসংযোগ, চাঁদাবাজি বন্দ, হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে  কালিগঞ্জ উপজেলা শাখা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ঐক্য মোর্চা এর আয়োজনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১১ আগষ্ট) বিকাল ৪ টা ৩০ মিনিটে ফুলতলা মোড় হতে কালিগঞ্জ সাতক্ষীরা সড়কের তারালী মোড় হয়ে বিক্ষোভ মিছিলটি ফুলতলা মোড়ের গোলচত্ত্বরে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি অবসর প্রাপ্ত সহকারী অধ্যাপক সনৎ কুমার গাইনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মিলন কুমারের  সঞ্চালনায় বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ শাখার সহ-সভাপতি রনজিত সরকার,পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার সহ সভাপতি ও হিন্দু বোদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অশিত সেন,  সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিপালী রানী, পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ শাখার কোষাধ্যক্ষ বরুন ঘোষ, ইলা দেবি মল্লিক, গোপিরঞ্জন, ছাত্র প্রতিনিধি প্রদিপ ঘোষ, মথুরেশপুর ইউনিয়ন সভাপতি অশোক, বিষ্ণুপুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র, কুশুলিয়ার সাধারণ সম্পাদক রামকৃষ্ণ চন্দ্র, নির্যাতিত পরিবারের সদস্য পূর্ব নারায়নপুরের লিপিকা সরকার ও কৃষ্ণনগরের সুশান্ত ঘোষ,
এ সময় বক্তারা বলেন দেশব্যাপী সংখ্যালঘু সম্প্রদায়ের  নিরাপত্তার রাষ্ট্রকে গুরুত্ব দিতে হবে। সরকার পরিবর্তন হলেই হিন্দুরা নির্যাতিত হয়, এটা বন্দ করতে হবে।  আমরা এদেশের নাগরিক, আমাদের নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে। আমাদের নিরপত্তা নিশ্চিত করতে হবে। তারা উপজেলার হিন্দু সম্প্রদায়ের মানুষ  ও তাদের উপাসনালয়ের নিরাপত্তায় উপজেলা জামায়াতে ইসলামী ও বিএনপির প্রসংশা করে বলেন তারা আমাদের বাড়ি-ঘর ও পূজা মণ্ডল দুষ্কৃতিকারীদের হাত থেকে রক্ষার জন্য পাহারা দিচ্ছেন কিন্তু আমরা চাই মসজিদ গুলো যেমন পাহারা দেওয়ার প্রয়োজন হয়না আমাদের উপাসনালয়গুলো তেমন পাহারা ছাড়া নিরাপদ থাকবে এমন একটি রাষ্ট্রব্যবস্থা।
সভাপতি তার বক্তব্য উপজেলাতে দুষ্কৃতকারীরা  কিছু বিচ্ছিন ঘটনা ঘটিয়েছে উল্লেখ করে পুনরায় যেন কোন প্রকার আপত্তিকর ঘটনা না ঘটে সে জন্য সবাইকে সক্রিয় ও সজাগ থাকার আহবান জানিয়ে দ্রুত দুষ্কৃতকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে শাস্তির আহবান জানান।
কালিগঞ্জ প্রতিনিধি
০১৬১২৩৩৩৬২১

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com